কীভাবে 7 টি ধাপে একটি ইনস্টাগ্রাম ব্লগ শুরু করবেন

যদি আপনি কোনও অভিজ্ঞতা ছাড়াই কোনও ইনস্টাগ্রাম ব্লগ কীভাবে শুরু করবেন তা ভাবছেন, আপনি এটির জন্য সহজ তা জেনে খুশি হবেন। Instagramতিহ্যবাহী ব্লগিং প্ল্যাটফর্মগুলিতে ক্যাপশনগুলির জন্য 2,200 চরিত্রের সীমা না থাকায় ইনস্টাগ্রাম ব্লগিং মাইক্রোব্লগিং। 15,000 নিযুক্ত অনুগামীদের সাথে ইনস্টাগ্রাম ব্লগাররা স্পনসর করা পোস্ট প্রতি প্রায় 200 ডলার করতে পারেন।

বিগকমার্স একটি ইকমার্স প্ল্যাটফর্ম যা আপনাকে ইনস্টাগ্রামে বিক্রয়ের সমস্ত দিক সহজেই পরিচালনা করতে দেয় যাতে আপনি নিজের ইনস্টাগ্রাম ব্লগের মাধ্যমে অর্থোপার্জন করতে পারেন। আজ আপনার 15 দিনের বিনামূল্যে ট্রায়াল শুরু করুন।

কীভাবে 7 টি ধাপে একটি ইনস্টাগ্রাম ব্লগ শুরু করবেন

1. একটি ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট তৈরি করুন

ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট তৈরি করা বিনামূল্যে এবং এটি করতে কয়েক মিনিট সময় নেয়। যে পদক্ষেপটি সবচেয়ে বেশি সময় নেয় তা আপনার ব্যবহারকারী নামটি কী হতে চান তা নির্ধারণ করে। মনে রাখবেন যে অন্যান্য সামাজিক মিডিয়া প্ল্যাটফর্মগুলির বিপরীতে, আপনি পরে আপনার ব্যবহারকারীর নামটি পরিবর্তন করতে পারেন। তবে, অনেকে তাদের পুরো নাম ব্যবহারকারীর নাম হিসাবে ব্যবহার করতে পছন্দ করেন যাতে তারা নিজেরাই ব্র্যান্ড করে।

মাত্র কয়েকটি পদক্ষেপে আপনার ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট দিয়ে শুরু করুন:

গুগল প্লে স্টোর (অ্যান্ড্রয়েড) বা অ্যাপ স্টোর (আইফোন) থেকে ইনস্টাগ্রাম অ্যাপটি ডাউনলোড করুন

ইনস্টল হয়ে গেলে ইনস্টাগ্রাম আইকনটি খুলতে টিপুন


আপনি কোনও অ্যান্ড্রয়েডে থাকলে আপনার ইমেল ঠিকানা বা ফোন নম্বর দিয়ে সাইন আপ করুন। যদি কোনও আইফোন ব্যবহার করে থাকেন তবে আপনি একটি অ্যাকাউন্ট তৈরি করুন নির্বাচন করুন তারপরে আপনার ফোন নম্বরটি প্রবেশ করুন। প্রবেশের জন্য আপনি যাচাইকরণ কোড সহ একটি পাঠ্য পাবেন। বিকল্পভাবে, আপনি আপনার ফেসবুক লগইন নির্বাচন করে একটি একক সাইন-অন ব্যবহার করতে পারেন

এরপরে আপনাকে একটি ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড তৈরি করতে অনুরোধ জানানো হবে
আপনার ব্যক্তিগত ব্লগের পরিবর্তে একটি সর্বজনীন প্রোফাইল রয়েছে তা নিশ্চিত করুন, আপনি যদি কেবল বন্ধু এবং পরিবারই না চান তবে আপনি নিজের ব্লগটি পড়তে পারবেন না


২. আপনার ইনস্টাগ্রাম ব্লগের জন্য একটি কুলুঙ্গি চয়ন করুন

কোনও ইনস্টাগ্রাম ব্লগ কীভাবে শুরু করবেন তার কী আপনার দর্শকদের প্রত্যাশায় এসেছিল তা দিয়ে তা ধারাবাহিকভাবে বৃদ্ধি পাচ্ছে। আপনি যদি কোনও ট্র্যাভেল ইনস্টাগ্রাম ব্লগার হয়ে থাকেন এবং তারপরে কোনও রিক্লিনারের জন্য স্পনসর করা বিজ্ঞাপন পোস্ট করেন, আপনি কেবল অনুসরণকারীদের বিভ্রান্ত করতে যাচ্ছেন না তবে আপনি তাদের সদস্যতা ত্যাগের কারণও হতে পারেন। আপনার ইনস্টাগ্রাম ব্লগের জন্য একটি কুলুঙ্গি বাছাই করে, আপনি আপনার ব্লগে আসা লোকদের বলছেন যে তারা আপনাকে অনুসরণ করে তবে কী ধরণের বিষয়বস্তু তারা এগিয়ে চলেছে exactly

কুলুঙ্গিটি বেছে নেওয়ার সময় আপনি যত্ন সহকারে বিবেচনা করা জরুরী। আপনি পরে আপনার ফোকাস পরিবর্তন করতে পারেন, এমনটি করা আপনার দর্শকদের বিভ্রান্ত করতে পারে। কিছু ইনস্টাগ্রাম ব্লগার ভ্রমণের মতো সংকীর্ণ কুলুঙ্গিটি সিদ্ধান্ত নেওয়ার আগে একটি লাইফস্টাইল ব্লগের মতো একটি বিস্তৃত বিভাগের সাথে শুরু করে। এটি বুঝতেও গুরুত্বপূর্ণ যে অনেকগুলি ইনস্টাগ্রাম ব্লগার শেষ পর্যন্ত একটি ওয়েবসাইটে একটি ব্লগ তৈরি করে, যার অক্ষরগুলির সংখ্যা নিয়ে আপনার কোনও সীমা নেই।

ভ্রমণ

ভ্রমণ কুলুঙ্গির মধ্যে, আপনি আরও সুনির্দিষ্ট পেতে পারেন। কিছু ইনস্টাগ্রাম ব্লগ সম্পূর্ণ ঘরোয়া ভ্রমণ বা আন্তর্জাতিক ভ্রমণের দিকে মনোনিবেশ করে। কেবলমাত্র ডিজনি ভ্রমণের জন্য নিবেদিত পুরো ব্লগ রয়েছে। অন্যান্য ভ্রমণ কুলুঙ্গিগুলির মধ্যে একক ভ্রমণ, প্লাস আকার ভ্রমণ, পারিবারিক ভ্রমণ এবং পোষা প্রাণীর সাথে ভ্রমণ অন্তর্ভুক্ত রয়েছে।

কিছু ইনস্টাগ্রাম ভ্রমণ ব্লগার হোস্টিং ট্র্যাভেল ট্যুরের মাধ্যমে নগদীকরণের সাফল্য খুঁজে পান। অনেক ব্লগার আছেন যারা ক্রেডিট কার্ডের মাধ্যমে ভ্রমণের পুরষ্কারগুলি ব্যবহার করে বা ভ্রমণের জন্য আপনার নিজের সমস্ত কিছু বিক্রি করে অন্যকে কীভাবে আরও বেশি ভ্রমণ করবেন তা শিখিয়েছেন।

3. জীবনধারা

একটি লাইফস্টাইল ইনস্টাগ্রাম ব্লগ প্রায়শই প্রতিদিনের ক্রিয়াকলাপ, শখ এবং অন্তর্দৃষ্টিগুলির ফটো এবং পোস্টগুলি সরবরাহ করে। এই ব্লগাররা কিছু এবং তারা যা উপভোগ করেন সেগুলি পোস্ট করার চেয়ে কয়েকটি বিভাগের সাথে ঝোঁক রাখে। উদাহরণস্বরূপ, কোনও লাইফস্টাইল ব্লগার পরিবার, ভ্রমণ, খাদ্য এবং অর্থ সম্পর্কে পোস্ট করতে পারে।

অনেক লাইফস্টাইল ইনস্টাগ্রাম ব্লগার ব্র্যান্ড অংশীদারিত্বের মাধ্যমে তাদের সামগ্রী নগদীকরণ করে। এই ব্র্যান্ডের অংশীদারিত্বগুলি প্রায়শই স্পনসর করা পোস্ট হয়, যেখানে কোনও ইনস্টাগ্রামার কোনও পণ্য সম্পর্কে একটি স্ট্যাটিক ইনস্টাগ্রাম পোস্ট বা ইনস্টাগ্রাম গল্প করার জন্য অর্থ প্রদান করে। কখনও কখনও, তারা বিভিন্ন ব্র্যান্ডের সাথে অনুমোদিত প্রোগ্রাম করে এবং কোনও বিক্রয় রেফারেলগুলিতে কমিশন অর্জন করে।

4.খাদ্য

খাদ্য ইনস্টাগ্রাম ব্লগাররা পাশাপাশি অনেক কুলুঙ্গিতে আসে। বেকিং, গ্রিলিং, সুস ভিডিও এবং ক্যান্ডির মতো বিষয়গুলি সম্পর্কে কথা বলার জন্য আপনি এমন ব্লগার পেয়েছেন। এমন ব্লগাররা আছেন যাঁরা ডায়েট-নির্দিষ্ট যেমন কেটো, প্যালিও এবং গ্লুটেন মুক্ত। কিছু ব্লগার তাদের ভ্রমণের সময় পাওয়া খাবার বা নির্দিষ্ট জায়গার কেবলমাত্র খাবার যেমন - এনওয়াইসি ফুড কার্টগুলি প্রদর্শন করতে পছন্দ করে।

ইনস্টাগ্রাম ফুড ব্লগাররা ব্র্যান্ড অংশীদারিত্বের মাধ্যমে, কুকবুকগুলি লেখার মাধ্যমে বা তাদের নিজস্ব রান্নাঘরের গ্যাজেট তৈরি করার মাধ্যমে তাদের ব্লগগুলি নগদীকরণ করতে পারে। সস ভিডি ব্যবহার করে এমন একটি রেসিপি দেখানো একজন সস ভিডিওর ব্লগার অনুমোদিত লিঙ্কগুলি ব্যবহার করার সময় তাদের প্রিয় সস ভিডিও মেশিনগুলির একটি তালিকা দিতে পারে।

চিমটি অফ ইয়াম মিনেসোটা ভিত্তিক দম্পতি যারা কেবল খাদ্য ব্লগারই নয়, খাদ্য ফটোগ্রাফি কর্মশালাও হোস্ট করেন এবং একটি খাদ্য ব্লগার সদস্যপদ সাইট পরিচালনা করেন যা অন্যদের কীভাবে নিজের খাদ্য ব্লগ রাখতে হয় তা শেখায়


5.টাকা

ইনস্টাগ্রামে মানি ব্লগাররা বিভিন্ন অর্থ-ভিত্তিক বিষয়ে লেখেন। এই বিষয়গুলির মধ্যে রয়েছে ব্যক্তিগত ফিনান্স, ক্রেডিট কার্ড, payingণ পরিশোধ করা, অর্থোপার্জন করা, বিনিয়োগ করা, এমনকি বিনিয়োগ-নির্দিষ্ট কুলুঙ্গি যেমন ফরেক্স বা ক্রিপ্টোকারেন্সির অন্তর্ভুক্ত।

অর্থ ব্লগার অংশীদারিত্ব, স্পনসরড পোস্ট এবং অনুমোদিত লিঙ্কের মাধ্যমে অর্থ উপার্জন করে। জনপ্রিয় অর্থ ব্লগাররা বাজেট বাইন্ডার এবং পরিকল্পনাকারীদের মতো তাদের নিজস্ব সরঞ্জাম তৈরি করেছে। অনলাইন কোর্স এবং সদস্যপদ সাইটগুলি অর্থ ব্লগারদের জন্য জনপ্রিয় নগদীকরণ কৌশল 

6. একটি মনমরা জৈব তৈরি করুন

একটি ইনস্টাগ্রাম বায়ো আপনার ইনস্টাগ্রাম প্রোফাইলে আপনার ছবির নীচে পাঠ্যের সামান্য স্নিপেট। একটি ইনস্টাগ্রাম প্রোফাইল হ'ল ব্যবহারকারীরা আপনার প্রোফাইল, ফটো এবং আপনি তৈরি করা সমস্ত পোস্ট দেখেন। এটি ব্যবহারকারীরা আপনাকে অনুসরণ করতে যান। এই বায়ো অঞ্চলটি আপনি কে, আপনি কী পক্ষে দাঁড়িয়েছেন এবং 150 টি অক্ষরের মধ্যে আপনি কাকে সেবা দিচ্ছেন তা প্রত্যেককে দেখানোর সুযোগ। এটি আপনার পক্ষে প্রথম ভাল ধারণা তৈরি করার একটি সুযোগ, তাই আপনি মনমুগ্ধকর বায়ো তৈরিতে কিছুটা সময় ব্যয় করতে চাইবেন।

ইন্সটাগ্রাম ব্লগার হিসাবে, আপনার প্রোফাইলটি দর্শকদের একটি লুক্কায়িত করা আপনার পক্ষে গুরুত্বপূর্ণ যদি তারা আপনাকে অনুসরণ করে তবে তারা কী আশা করতে পারে at কিছু ব্যবহারকারী তাদের যোগাযোগের তথ্য যেমন ইমেল ঠিকানা বা ফোন নম্বর দেওয়া পছন্দ করেন - বিশেষত যদি তারা ব্যবসায়িক হন বা কেউ যদি সহযোগিতার সুযোগ সম্পর্কে যোগাযোগ করতে চান। অন্যরা একটি উদ্ধৃতি, তাদের অবস্থান এবং কিছু শখ এমনকি ভাগ করতে পছন্দ করে prefer

আপনি আপনার বায়োতে ​​প্রদর্শিত হতে যা পছন্দ করুন না কেন, এটি আপনার কুলুঙ্গি এবং আপনার পছন্দসই দর্শকদের জন্য উপযুক্ত মনে রাখবেন। আপনি যখন কে খুব সুনির্দিষ্ট হন, আপনি আপনার মতো লোকদের আকর্ষণ করার সম্ভাবনা বেশি থাকেন এবং আপনার সামগ্রীটির সাথে যুক্ত থাকতে চান।


7. গ্রহণ করুন বা উত্স আকর্ষণীয় চিত্র

ইনস্টাগ্রাম একটি ভিজ্যুয়াল প্ল্যাটফর্ম যেখানে আপনি যে ছবিগুলি ক্যাপশনের চেয়ে বেশি দেখান। আপনি ভাগ করেছেন এমন ফটোগুলি আপনার ব্র্যান্ড আইডেন্টিটি ডিজাইনের অনুসরণ করতে হবে যাতে কোনও ব্যবহারকারী এটি নিশ্চিত কিনা তা যাচাই করার আগে আপনার চিত্রের স্টাইলটি আপনার হিসাবে স্বীকৃত হয়।

এই নান্দনিকটি আপনার ইনস্টাগ্রাম পোস্ট জুড়ে সামঞ্জস্যপূর্ণ হওয়া উচিত। এটি আপনার প্রোফাইলে সম্মিলিত চেহারা তৈরি করতে সহায়তা করে। এটি লক্ষ করা গুরুত্বপূর্ণ যে আপনাকে পোস্ট করতে সর্বদা আপনার নিজস্ব চিত্র ব্যবহার করতে হবে না। প্যাক্সেলস এবং পিক্সবেয়ের মতো অনেকগুলি বিনামূল্যে স্টক ফটো ওয়েবসাইট রয়েছে। এই চিত্রগুলির মধ্যে অনেকেরই অ্যাট্রিবিউশনের প্রয়োজন হয় না, তবে প্রতিটি ফটোতে কী কী বিধিনিষেধ রয়েছে তা ডাবল-চেক করা ভাল।

উষ্ণ মেজাজযুক্ত ফটোগুলির উদাহরণ যা ইনস্টাগ্রাম ফিডে ভাল কাজ করবে
পেক্সেলগুলির এই ফটোগুলির প্রত্যেকটিরই উষ্ণ মেজাজ রয়েছে এবং একই ইনস্টাগ্রাম ফিডে ভাল কাজ করবে

4. আপনার ইনস্টাগ্রাম ব্লগ পোস্ট লিখুন
একটি ইনস্টাগ্রাম ব্লগ পোস্ট ক্যাপশন হিসাবেও পরিচিত। আপনার ক্যাপশনগুলি 2,200 টির বেশি অক্ষর হতে পারে না। এই কারণে, অনেকে বিবেচনা করে যে ব্লগিংয়ের জন্য ইনস্টাগ্রাম ব্যবহার করার অর্থ আপনার নিজের ওয়েবসাইটে হোস্ট করা একটি পূর্ণাঙ্গ ব্লগ লেখার তুলনায় আপনি মাইক্রোব্লগিং।

আপনার ব্লগ পোস্টগুলিতে কোনও গল্প বলতে অগত্যা ২,২০০ শব্দ হওয়া উচিত নয়। সংক্ষিপ্ত এবং চিন্তা-ভাবনামূলক এমন অনেক সময় ক্যাপশনগুলি ইনস্টাগ্রামে সত্যিই ভাল করে তোলে। আপনার ক্যাপশনগুলির মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ লাইনগুলি প্রথম লাইন এবং তারপরে আপনার কল-টু-অ্যাকশন লাইন line

আপনি যে প্রথম লাইনটি লিখছেন তাতে পাঠকের দৃষ্টি আকর্ষণ করা উচিত। এটিকে ওয়ান-লাইনার হিসাবে ভাবুন - তাদের নিউজ ফিডে কাউকে আপনার পোস্টে স্ক্রোলিং থেকে আটকাতে কী হবে? এটি তুলনামূলকভাবে একটি স্বল্প রেখা হওয়া উচিত যাতে তারা আপনার বাকী ক্যাপশনটি দেখতে "আরও" ক্লিক না করে এটি পড়তে পারে। একটি আকর্ষণীয় বিবৃতি দিন, একটি সংবেদনশীল প্রতিক্রিয়া প্রম্পট করুন বা একটি প্রস্তাব ভাগ করুন।

আপনার শেষ লাইনে অ্যাকশনকে (সিটিএ) একটি কল দেওয়া উচিত। সিটিএ আপনার অনুসারীদের মন্তব্য বিভাগে আপনার সাথে জড়িত থাকতে বলার মতোই সহজ হতে পারে। অথবা, আপনার সিটিএ কোনও বন্ধুকে ট্যাগ করতে, আরও তথ্যের জন্য আপনার বায়োতে ​​লিঙ্কটি চেক করে দেখতে বা অনুসরণ বোতামটি টিপতে চাইতে পারে। একটি জনপ্রিয় সিটিএ হ'ল "আপনি যদি রাজি হন তবে ডাবল ট্যাপ করুন", যা আপনার ইনস্টাগ্রাম চিত্রটি "পছন্দ" করার জন্য সম্পাদন করে act

আপনার ইনস্টাগ্রাম ব্লগ পোস্টগুলি তৈরি করার সময় আর একটি গুরুত্বপূর্ণ উপাদান হ'ল আপনি যদি অনেক কিছু লিখতে থাকেন তবে আপনি এই টেক্সটটি ভেঙে ফেলছেন তা নিশ্চিত করা। প্রাকৃতিক লাইন বিরতি ছাড়াই পাঠ্যের একটি বিশাল প্রাচীর পড়া কঠিন। আপনি চান আপনার সামগ্রীটি সহজেই হজম হয়।

Post a Comment

0 Comments